ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচন

সভাপতিসহ ৯ পদে আওয়ামী লীগ, সম্পাদকসহ ৮ পদে বিএনপি-জামায়াত জয়ী

স্টাফ রিপোর্টার, কক্সবাজার :: কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলের এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল সভাপতি ও বিএনপি-জামায়াত ও সমমনা আইনজীবী সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের এডভোকেট মুহাম্মদ তাওহীদুল আনোয়ার সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মুহাম্মদ বাকের ভোট গণনা শেষে শনিবার রাতে এই ফলাফল ঘোষণা করেন। শনিবার কক্সবাজার জেলা বারে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এই নির্বাচনে এবার ৮১২ জন ভোটারের মধ্যে ৭৬২ জন ভোট প্রদান করেছেন। তার মধ্যে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোট কেন্দ্রে ভোট দিয়েছেন ৭৪৯ জনের মধ্যে ৭০১ জন এবং চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি ভোট কেন্দ্রে ২ জন নির্বাচন কমিশনারসহ ৬২ জনের মধ্যে ৬১ জন ভোট দিয়েছেন।

নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল সভাপতিসহ ৯টি পদে এবং বিএনপি-জামায়াত, সমমনা আইনজীবী, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেল সাধারণ সম্পাদকসহ ৮টি পদে বিজয়ী হয়েছেন। সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের এডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল। একই প্যানেল থেকে সহ-সাধারণ সম্পাদক পদে এডভোকেট মো. আকতার হোসেন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এডভোকেট বাবলু মিয়া, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে এডভোকেট মনিরুল ইসলাম, নির্বাহী সদস্য এডভোকেট শবনম মুস্তারী, এডভোকেট মোহাম্মদ ইসহাক-১, এডভোকেট মোহাম্মদ রিদুয়ান আলী, এডভোকেট কপিল উদ্দিন চৌধুরী ও এডভোকেট আমানুল হক নির্বাচিত হয়েছেন।

অপরদিকে এডভোকেট মুহাম্মদ তাওহীদুল আনোয়ার জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এই প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে এডভোকেট মোহাম্মদ আবু তাহের-২, সহ-সভাপতি পদে এডভোকেট নাজিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে এডভোকেট সাহাব উদ্দিন সাহীব, নির্বাহী সদস্য এডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, এডভোকেট মোহাম্মদ ছাদেক উল্লাহ, এডভোকেট ইফতেখার মাহমুদ ও এডভোকেট আবুল কাসেম নির্বাচিত হয়েছেন।

পাঠকের মতামত: